রবিতে মিনিট চেক করে কিভাবে ২০২৪

বাংলাদেশের সিমের অপারেটরের মধ্যে রবি সিম জনপ্রিয় হয়ে উঠেছে। কারণ রবি সিমে অনেকটাই কম দামের মধ্যে বিভিন্ন মিনিট অফার এবং একেবারে এক মাসের বান্ডেল কেনা যায়। আপনি যদি রবি সিমের গ্রাহক হয়ে থাকেন তাহলে আপনাকে অবশ্যই মিনিট অফার এবং চেক করার নিয়ম জানতে হবে। চেক না করতে পারলে আপনার মিনিটের মেয়াদ কবে শেষ হবে সে সম্পর্কে কোন আইডিয়াই জানতে পারবেন না।

বর্তমানে প্রায় অনেক মানুষের কাছেই রবি সিম রয়েছে। কারণ রবি সিম বন্ধ রাখলেও যখন চালু করা হয় তখন অনেক ভালো এবং নিত্য নতুন অফার দিয়ে থাকে। আপনারা যারা রবি মিনিট বান্ডেল কিনে থাকেন অথবা অফারে মিনিট কিনেন তাদের উদ্দেশ্যে এই পোস্টটি। যারা রবিতে মিনিট চেক করে কিভাবে সে উপায় জানেন না। তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে খুব সহজেই রবি সিমের মিনিট সম্পর্কে এবং করা সম্পর্কে বিভিন্ন তথ্য জানতে পারবেন।

রবিতে মিনিট চেক করে কিভাবে

আপনার যদি রবিতে মিনিট চেক করার প্রয়োজন পড়ে তাহলে কোন প্রকার ইন্টারনেট কানেকশন ছাড়া মিনিট চেক করতে পারবেন। আপনার স্মার্টফোন হোক অথবা বাটন ফোন হোক যে কোন ফোনের মাধ্যমেই আপনি খুব সহজেই মিনিট চেক করতে পারবেন। এজন্য আপনাকে কিছু গুরুত্বপূর্ণ সংখ্যা জেনে রাখতে হবে।

অনেকেই নতুন রবি সিম অপারেটরে চলে আসছেন। কিন্তু রবি সিমের বিভিন্ন ব্যবহার সম্পর্কে কোন তথ্য জানা নাই। আজকে আমরা রবি সিম মিনিট চেক করার কয়েকটি গুরুত্বপূর্ণ সংখ্যা নিয়ে এসেছি। এই সংখ্যা ব্যবহার করলেই অল্প সময়ের মধ্যেই আপনার রবি সিমে কত মিনিট আছে সেটা ডিসপ্লেতে ভেসে উঠবে। দেখে নিন মিনিট চেক করার নিয়মঃ

  • প্রথমে আপনার মোবাইলে ডায়াল অপশনে যাবেন।
  • এরপর *২২২*২# অথবা *২২২*৯# তুলুন।
  • তারপর রবি সিম দিয়ে কল করুন।
  • অল্প কিছুক্ষণের মধ্যেই আপনার সিমে কত মিনিট আছে সেইটা দেখা যাবে।

রবি মিনিট চেক কোড ২০২৪

আপনি যদি রবি নতুন অপারেটর ব্যবহার করে থাকেন। তাহলে অবশ্যই আপনাকে নতুন কিছু বিষয় মনে রাখতে হবে। কারণ নতুন কোন জিনিস হলে অনেক কিছুই অজানা থাকে।আপনারা যারা রবিতে মিনিট চেক করতে পারেন না এবং কি কোন কোড ডায়াল করলে আপনার ওই সিমের মিনিট এবং কত তারিখ পর্যন্ত মেয়াদ রয়েছ সেটা দেখতে পাবেন।

এ বিভিন্ন তথ্য গুলোর জানার প্রয়োজন পড়ে। অনেকেই অনলাইনের মাধ্যমে রবি সিম মিনিট চেক করার কোড কোথায় থাকেন। কিন্তু সঠিক কোড খুঁজে পান না। আজকে আমরা প্রমাণস্বরূপ রবি মিনিট চেক করার কোড উল্লেখ করেছি। আপনি *২২২*২# বা *২২২*৯# কোড ব্যবহার করলে রবি মিনিট চেক ও মেয়াদ এর সমস্ত তথ্য জানতে পারবেন।

রবি মিনিট অফার

বাংলাদেশের রবি সিমে অন্যান্য সিমের তুলনায় অনেকটাই বেশি অফার দিয়ে থাকে। আপনি রবি সিমে অনেকটাই সাশ্রয় দামে মিনিট অফার কিনতে পারবেন। এজন্য আপনাকে কিছু কোড অথবা নিয়ম জানতে হবে। কিভাবে কোম্পানির মিনিট অফার জানবেন এবং কি কি কোড ব্যবহার করলে সে অফার গুলো কিনতে পারবেন। বান্ডেল প্যাক সহ এতে কোন ধরনের মিনিট প্যাক কিনতে পারবেন। দেখে নিন বর্তামান রবি মিনিট অফারের বান্ডেল গুলো। *০# ডায়াল করে পছন্দ অনুযায়ী প্যাকেজ কিনতে পারবেন।

টাকা  মিনিট  মেয়াদ 
৮ টাকা  ১০ মিনিট  ১২ ঘন্টা 
১০ টাকা  ১৫ মিনিট ১৬ ঘন্টা 
২৭ টাকা  ৪০ মিনিট  ২ দিন 
৪৩ টাকা  ৬৫ মিনিট  ৪ দিন 
৬৪ টাকা  ৯৫ মিনিট  ৭দিন 
৯৯ টাকা  ১৫৫ মিনিট  ৭দিন 
২০৭ টাকা  ৩২০ মিনিট  ৩০ দিন 
৫০৭ টাকা  ৮৪০ মিনিট  ৩০ দিন 

রবি ফ্যামিলি প্যাক মিনিট চেক

ফ্যামিলি প্যাক বলতে একসাথে মিনিট এমবি এবং এসএমএস পাওয়া যায়। আপনি একটি অফার কিনলে সব ধরনের মিনিট এমবি সহ এসএমএস পেয়ে যাবেন। বর্তমানে রবি কোম্পানির সবার জন্যই খুব কম দামে রবি ফ্যামিলি প্যাক বিক্রি করতেছে ।অন্যান্য সিমের তুলনায় কম দামে রবিতে ফ্যামিলি প্যাক কিনতে পারবেন। অনেকেই ফ্যামিলিকে কেনার পর কিভাবে এমবি মিনিট চেক করবে সে তথ্য জানেনা। দেখে নিন রবি ফ্যামিলি প্যাক মিনিট চেক করার নিয়ম। 

  • মোবাইলে ডায়াল অপশনে গিয়ে *২২২*২# অথবা *২২২*২৫# কল দিয়ে আর রবি ফ্যামিলি প্যাক চেক করতে পারবেন।

মাই রবি এপ্স থেকে মিনিট ব্যালেন্স চেক

মাই রবি এপ্স হলো একটি মোবাইলের সফটওয়্যার। রবি কোম্পানির সাধারণ গ্রাহকের সুবিধার্থে এপ্সটি নির্মাণ করেছেন। এই এপ্স এর মাধ্যমে মিনিট বান্ডেল কেনা থেকে শুরু করে এমবি কেনা সহ পছন্দ করে ফ্যামিলি প্যাক কিনতে পারবেন। এবং খুব সহজেই এমবি মিনিট সব ধরণের প্যাক চেক করতে পারবেন। দেখে নিন মাই রবি এপ্স কিভাবে চালু করবেন। 

  • প্রথমে মোবাইলের নেট কানেকশন অন করে গুগল প্লে স্টোরে প্রবেশ করবেন।
  • এরপর মাই রবি এপ্স লিখে সার্চ করলেই সামনে সফটওয়্যার চলে আসবে।
  • এরপর আপনি সফটওয়্যারটি সংগ্রহ করবেন।
  •  সফটওয়্যারে প্রবেশ করার পর আপনার নাম্বার দিয়ে লগইন করলে ওটিপি চলে আসবে ওটিপি দিয়ে এবং বিভিন্ন প্রসেস সম্পূর্ণ করে সফটওয়্যারটি চালু করুন। 
  • এরপর আপনার সামনে সমস্ত মিনিট বান্ডেলসহ এমবি প্যাক এবং সব ধরনের সুযোগ সুবিধা পেয়ে যাবেন।
  •  এবং কি আপনার মিনিট কত ব্যালেন্স রয়েছে কত এমবি আছে সে সমস্ত তথ্য সামনেই দেখতে পাবেন।

রবি ইন্টারনেট ব্যালেন্স চেক

আপনি যদি ম্যানুয়ালি ভাবে রবি ইন্টারনেট ব্যালেন্স চেক করতে চান তাহলে আপনাকে কিছু কোড ব্যবহার করতে হবে। অনেক সময় আমরা এমবি কিনে থাকি কিন্তু লাস্ট কত এমবি রয়েছে মেয়াদ কত তারিখ পর্যন্ত এই তথ্য জানার প্রয়োজন পড়ে। এই রবি ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড জানা না থাকার কারণে আমাদের অনেক সমস্যায় পড়তে হয়। অর্থাৎ রবি ইন্টারনেট ব্যালেন্স চেক করার কোড হলো *৮৪৪৪*৮৮# অথবা *২২২*৮১#.

রবি সিমের সকল কোড সমূহ

আপনি যদি রবি সিম ব্যবহার করেন তাহলে অবশ্যই আপনাকে প্রয়োজনীয় কোডগুলো জানতে হবে। কারণ অনেক সময় বিভিন্ন ধরনের কাজ করার প্রয়োজন পড়ে। মিনিট কেনা সহ এমবি চেক করা এবং অন্যান্য জিনিস চেক করতে চাইলে অবশ্যই আপনাকে কিছু কোড ব্যবহার করতে হবে। রবিতে টাকা চেক করতে চাইলেও আপনাকে কোড ব্যবহার করতে হবে। আমরা আজকে এই পোষ্টের মাধ্যমে রবি সিমের সকল ধরনের প্রয়োজনীয় কোড সমূহ উল্লেখ করেছি।

রবি সিমের ব্যালেন্স চেক কোড *২২২#
রবি সিমের মিনিট চেক কোড *২২২*৩# অথবা *২২২*৯#
রবি সিমের ইন্টারনেট ব্যালেন্স চেক কোড *৮৪৪৪*৮৮# অথবা *২২২*৮১#
রবি এমএমএস চেক *২২২*১৩# 
রবি সিমের নাম্বার কোড *১৪০*২*৪#
রবি সিমের এসএমএস চেক কোড *২২২*১০#
রবি সিমের প্যাকেজ চেক কোড *১৪০*১৪#
রবি সিমের কাস্টমার কেয়ার নাম্বার ১২১

শেষ কথা

আপনারা যারা রবি সিম ব্যবহারের গ্রাহক রয়েছেন। আবার অনেকেই নতুন রবি সিম ব্যবহার করতেছেন। কিন্তু রবি সিমের এমবি কিনা এবং বিভিন্ন মিনিট কেনার কোড জানা থাকে না। অনেকেই অনলাইনের মাধ্যমে রবিতে মিনিট চেক করে কিভাবে এর তথ্য খুঁজে থাকেন। আশা করি, আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে রবি সিম এর বিভিন্ন প্রয়োজনীয় কোড জানতে পেরেছেন। প্রতিনিয়ত আমরা এই ওয়েবসাইটের মাধ্যমে বিভিন্ন প্রয়োজনীয় তথ্যগুলো শেয়ার করে থাকি। ধন্যবাদ

Leave a Comment