নারিশ ফিড দাম কত ২০২৪

বাংলাদেশের ১৯৯৯ সালে নারিশ পোলটি ফিড এবং হ্যাচারি লিমিটেড কোম্পানি তৈরি হয়। বাংলাদেশের এই পোল্ট্রি শিল্পকে এবং বিভিন্ন খাদ্যকে মানসম্মত সবার কাছে পৌঁছে দিতে নারিশ কোম্পানি অনেক বেশি ভূমিকা পালন করে। এই নারীশ ফিড কোম্পানি কর্তৃক বিভিন্ন ধরনের পণ্য উৎপাদন করা হয়। 

এর মধ্যে উল্লেখযোগ্য পণ্য গুলি হচ্ছে বয়লার ডিওসি, লেয়ার ডিওসি, পিএস ডিওসি, ক্যাটল feed, লেয়ার ফিড সহ আরো ইত্যাদি পণ্য। তবে আজকের আলোচনায় বিস্তারিতভাবে এই Nourish feed কোম্পানি কর্তৃক বিভিন্ন নারিশ ফিড দাম কত নিয়ে আলোচনা করা হয়েছে। তাই যারা বিভিন্ন ধরনের মুরগি, মাছ এবং গরুর জন্য ফিড ক্রয় করতে চাচ্ছেন তারা এই পোস্ট থেকে বিস্তারিত সঠিক দাম জেনে নিন।

নারিশ ফিড দাম

বর্তমানে দেশে ব্রয়লার খাদ্য উৎপাদনে নারীশ প্রথম অবস্থানে রয়েছে। এবং লেয়ার খাদ্য উৎপাদনের দ্বিতীয় তম অবস্থানে রয়েছে। দিন দিন এই নারিশ ফিডের ব্যবহার এবং চাহিদা অনেক বেশি বৃদ্ধি পাচ্ছে। বিশেষ করে বাংলাদেশের প্রায় অনেক ব্যক্তিকেই মুরগি উৎপাদনে অনেক বেশি উৎসাহ জোগাচ্ছে এই নারীশ ফিড কোম্পানি।

তবে ব্রয়লার মুরগি, কক মুরগি এবং সোনালি মুরগি সহ বিভিন্ন ধরনের মাছের খাদ্য এই কোম্পানি থেকে উৎপাদিত হয়ে থাকে। হাজার টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ৩৮০০ থেকে ৪ হাজার টাকায় Nourish feed পাওয়া যায়। চাহিদার উপর ভিত্তি করে নারিশ কোম্পানির সকল ফিডের দাম উঠানামা করে থাকে। অতএব বিস্তারিত তথ্য জানতে নিচে প্রবেশ করুন।

বয়লার গ্রোয়ার নারিশ পোল্টি ফিড দাম কত

এছাড়াও নারিশ ব্রয়লার প্রি স্টার্টার ফিডের দাম এ ৩৫০০ থেকে ৩৬০০ টাকা। তবে বর্তমানে নারীশ ব্রয়লার ফিডের দাম কিছুটা বৃদ্ধি রয়েছে। পূর্বে এ সকল ফিডের দাম তা ৩৩৫০ টাকা থেকে ৩৩৯০ টাকায় পাওয়া যেত। এছাড়া কিছু কিছু ৩৩০০ টাকা থেকে ৩৭০০ টাকা।

আপনার মুরগির জন্য এ সকল খাবার আপনার আশেপাশের নিকটস্থ দোকান থেকে এই সংগ্রহ করতে পারবেন। খুব অল্প টাকায় ৫০ কেজি বস্তা সহ নয়তো ২৫ কেজি বস্তার Nourish পোল্ট্রি feed ক্রয় করতে পারবেন। তবে বর্তমানে পূর্বের থেকে এই ব্রয়লার পোল্ট্রি feed এর দাম একটু বেশি রয়েছে। অর্থাৎ সর্বোচ্চ দাম প্রায় ৩৮০০ টাকা।

নারিশ সোনালী ফিড দাম

এই Nourish কোম্পানির মুরগির খাবারটি বাজারে নারীশ সোনালী কক গ্রোয়ার ফিড নামে বিক্রি করা হয়ে থাকে। সময় অনুযায়ী এ সকল ফিডের দামের কিছুটা পরিবর্তন হয়। কিছুদিন পূর্বে Nourish সোনালী কক স্টার্টার ফিডের দাম ৫০ কেজি মূল্য ছিল ৩২০০ থেকে ৩৩০০ টাকা। তবে মূল্য পরিবর্তন হয় বর্তমানে ৩০০০ থেকে ৩৩৫০ টাকায় পাওয়া যায়।

এছাড়া Nourish feed সোনালী কক গ্রোয়ার ৫০ কেজি ফিডের দাম ৩২০০ টাকা। তবে আপনি যদি নগদ টাকায় কোন দোকান থেকে এই নারীশ সোনালী ফিড ক্রয় করতে চান। তাহলে আপনার কাছে ন্যূনতম  ২৯০০ টাকা থেকে শুরু করে ৩৩০০ টাকা পর্যন্ত রাখবে।

নারিশ ফিস ফিড দাম

মাছের খাদ্যের জন্য আপনি Nourish feed  ক্রয় করতে পারেন। বিভিন্ন ধরনের মাছের জন্য এই Nourish ফিশ feed অনেক বেশি উপকারী এবং দ্রুত বৃদ্ধি করে। অর্থাৎ ২৫ কেজি ভাসমান তেলাপিয়া নারিশ ফিডের দাম ১৮০০ থেকে ১৯০০ টাকা। এছাড়াও নারিশ পাঙ্গাস গ্রোয়ার ফিডের দাম ১৮০০ টাকা থেকে  ১৯০০ টাকা।

এছাড়াও রয়েছে নারিশ ফ্লোটিং স্টার্টার ফিড এর দাম ২১০০ থেকে ২২০০ টাকা। এটি ভাসমান একটি ফিস ফিড। এছাড়াও ১০ কেজি ওজনের নারীশ ভাসমান নার্সারি ফিস ফিডের দাম ৯০০ টাকা থেকে ১০০০ টাকা। এবং নারীশ ভাসমান নার্সারি ফিস ফিড- ১ এর দাম ১৩০০ থেকে ১৩৫০ টাকা।

অর্থাৎ মাছের ধরন অনুযায়ী আপনারা নারীশ ফিড ক্রয় করতে পারেন। নূন্যতম ৯০০-১০০০ টাকা থেকে শুরু করে ২২০০ থেকে ২৩০০ টাকায় আপনারা নারিশ ফিস ফিড পেয়ে যাবেন। এছাড়া সময় অনুযায়ী এ সকল পণ্যের দাম পরিবর্তন হতে পারে। তাই কেনার পূর্বে অবশ্যই সঠিক দাম জেনে পাইকারি অথবা খুচরা দোকান থেকে ক্রয় করবেন।

নারিশ ক্যাটল ফিড এর দাম

গরুর মাংস উৎপাদনে Nourish ক্যাটল feed অনেক বেশি ভালো। অনেকেই গরুর জন্য নারিশ ক্যাটল ফিড ক্রয় করে থাকেন। তবে বর্তমানে নারিশ ক্যাটল ফিড এর দাম পূর্বের থেকে কিছুটা হ্রাস পেয়েছে। তবে বর্তমানে 25 কেজি নারিশ ক্যাটল ফিডের দাম ১৩৫০ টাকা থেকে ১৩৮৯ টাকা। তবে গুরুর এই ফিডের দাম যে কোন সময় পরিবর্তন হতে পারে।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আজকের এই আলোচনা থেকে আপনারা নারিশ ফিড দাম কত সম্পর্কে বিস্তারিত জানতে পেরেছেন। নারিশ কোম্পানি কর্তৃক বাংলাদেশে প্রচুর ফিড পাওয়া যায়। অর্থাৎ এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অবশ্যই অন্যান্য ব্যক্তিদের মাঝে শেয়ার করে জানিয়ে দেবেন। ধন্যবাদ

1 thought on “নারিশ ফিড দাম কত ২০২৪”

  1. এনামুল হক

    আমি মানিকগঞ্জ থেকে বলছি। আমার মন সেক্স তেলাপিয়া মাছের খাদ্য প্রয়োজন। মানিকগঞ্জ বিক্রয় প্রতিনিধির সাথে আমার যোগাযোগ করতে হবে। আমার মোবাইল নাম্বার ০১৭৪০০৫৮৫১৫

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top