ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪

আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে দুটি মাধ্যমে যেতে পারবেন। প্রথমত হচ্ছে বাসের মাধ্যমে আর দ্বিতীয়ত বিমানের মাধ্যমে। পূর্বে ঢাকা টু কক্সবাজার বিমান চলাচলের কোন পদ্ধতি ছিল না। দেশ উন্নত হওয়ায় এখন যোগাযোগ ব্যবস্থা অনেকটা উন্নত হয়েছে। এখন ইচ্ছে করলেই দ্রুত যেকোনো জায়গায় পৌঁছানো সম্ভব। আর এই দ্রুত পৌঁছানো সম্ভব করে দিয়েছে বিমান। আপনি যদি ঢাকা থেকে কক্সবাজার বিমানে করে যেতে চান তাহলে খুব দ্রুত পৌঁছাতে পারবেন। অতঃপর ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত ২০২৪ সে বিষয়ে আপনাকে জেনে রাখতে হবে।

অর্থাৎ কক্সবাজার যেতে হলে আপনাকে ঢাকা বিমানবন্দর থেকে পৌঁছাতে হবে। এমতাবস্থায় ঢাকা বিমানবন্দর থেকে কক্সবাজার রুটে কয়েকটি বিমান চলাচল করে। যে বিমান ব্যবহার করে আপনি ঢাকা থেকে কক্সবাজার যেতে পারবেন। তো ঢাকা থেকে কক্সবাজার বিমানে করে যেতে হলে আপনাকে অবশ্যই বিমানের ভাড়া অথবা টিকিটের দাম জানতে হবে। তাই যারা কক্সবাজার যেতে চাচ্ছেন অবশ্যই আজকের আর্টিকেল থেকে ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত জেনে নিবেন।

ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত

আপনি যদি অতি দ্রুত ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে অল্প সময়ে একটু বেশি খরচ করে যেতে পারবেন। তবে বর্তমানে অনেকেই বাসের থেকে বিমানে করে কক্সবাজার যেতে স্বাচ্ছন্দ বোধ করে থাকেন। কেননা বাসে করে কক্সবাজারের উদ্দেশে ভ্রমণ করলে মিনিমাম ৭ থেকে ৮ ঘন্টা সময় লাগে। যা একজন ভ্রমণকারীর জন্য অনেকটা হয়রানি মূলক। তবে আপনি যদি ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া করে যেতে চান তাহলে আপনি মাত্র ৪৫ থেকে ১ ঘণ্টার মধ্যে যেতে পারবেন। অতঃপর জেনে নিন ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত।

ঢাকা টু কক্সবাজার বিমানের তালিকা

বর্তমানে ঢাকা টু কক্সবাজার রুটে বিভিন্ন এয়ারলাইন্স চলাচল করে। তবে এই এয়ারলাইন্সের উপর ভিত্তি করে মূল্য অনেকটা নির্ধারণ হয়ে থাকে। অর্থাৎ এই এয়ারলাইন্স গুলো বিভিন্ন এজেন্সির অর্থাৎ আলাদা আলাদা পরিবহন। তাই টিকিটের এবং বিমানের তালিকাও আলাদা। অতঃপর জেনে নিন ঢাকা থেকে কক্সবাজার কোন কোন বিমান প্রতিদিন চলাচল করে থাকে। সে বিমানে তালিকা গুলো হচ্ছে:

  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।
  • রিজেন্ট এয়ারওয়েজ।
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স।
  • নভোএয়ার।

রিজেন্ট এয়ারওয়েজ ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত

ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে রিজেন্ট এয়ার ওয়েজ প্রতিদিন ২ টি ফ্লাইট চালু করে রেখেছে। অতঃপর সপ্তাহে ১৪ টি ফ্লাইট চালু করে রেখেছে। অতঃপর জেনে নিন এই রিজেন্ট এয়ার ওয়েজ প্রতি ফ্লাটের বিমান ভাড়া কত। অর্থাৎ আপনি যদি এই এয়ার ওয়েজ ব্যবহার করে ঢাকা টু কক্সবাজার যেতে চান তাহলে এর বিমান ভাড়া হবে সর্বনিম্ন ৬ থেকে ১২ হাজার টাকা।

ঢাকা টু কক্সবাজার টিকিটের দাম কত

এই ঢাকা থেকে কক্সবাজারের বিভিন্ন এয়ারলাইন্স চলাচল করে থাকে। তবে এয়ারলাইন্স অনুযায়ী  বিমানে ভাড়া বাড় টিকিট নির্ধারিত হয়ে থাকে। যদি আপনাকে ঢাকা টু কক্সবাজারের উদ্দেশ্যে সকল বিমানের টিকিটের দাম হিসেবে জানাতে চাই।

তাহলে সর্বনিম্ন একটি বিমানের টিকিট মূল্য হবে ৪০০০ টাকা। আর সর্বোচ্চ ঢাকা থেকে কক্সবাজার উদ্দেশ্যে একটি বিমানের টিকিটের মূল্য হবে ১২০০০-১৫০০০ হাজার টাকা। তবে সম্পূর্ণ এই বিমানের মূল্য নির্ভর করছে আপনার বিমানের ক্যাটাগরির উপরে। বিমানে ক্যাটাগরি উন্নতমানের হলে বিমানে ভাড়া এর থেকে বেশি হবে।

নভো এয়ার ঢাকা টু কক্সবাজার প্যাকেজ ২০২৪

ঠিক তেমনি অন্যান্য এয়ারলাইন্সের মধ্যে নব এয়ারলাইন্স অনেক উন্নত এবং ভালো মানের।অনেক যাত্রী কক্সবাজারের উদ্দেশ্যে এই এয়ারলাইন্সকে পছন্দ করে থাকেন। তাই আপনার যাত্রায় এই এয়ারলাইন্সকে তালিকায় রাখতে বিভিন্ন জায়গা থেকে টিকিট ক্রয় করতে পারবেন। অনলাইন প্লাটফর্মসহ আপনি তাদের নিজস্ব এজেন্সিতে গিয়ে এই টিকিটের দাম ক্রয় করতে পারবেন।

তবে বর্তমানে সহজ পদ্ধতি হচ্ছে অনলাইনে টিকিট ক্রয় করা। অর্থাৎ এইসব এয়ারলাইন্সগুলো যাওয়া আসার ব্যবস্থা করে থাকেন। অতএব আপনি যদি নভো এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা টু কক্সবাজার যেতে চান তাহলে প্রতি রুটে এর টিকিট মূল্য হবে ৯০০০ টাকা।

অর্থাৎ এই এয়ারলাইন্স ব্যবহার করে কক্সবাজার পৌঁছাতে সময় লাগবে ১ ঘন্টা মতো। অর্থাৎ যাওয়া আসা এই এয়ারলাইনস এর ভাড়া ৯০০০ টাকা। তবে বিমানের ক্যাটাগরি পরিবর্তন করলে এই টিকিটের মূল্য হতে পারে ১২ থেকে ১৫ হাজার টাকা।

ঢাকা টু কক্সবাজার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স

আপনি যদি বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে সর্বনিম্ন ৮ হাজার টাকা টিকিট আপনাকে প্রদান করতে হবে। এবং সর্বোচ্চ প্রায় ১৩ হাজার টাকা। অর্থাৎ এটিকেট মূল্য ইনকমি ক্লাসের।

আর যদি বিজনেস ক্লাস বাংলাদেশ বিমান এয়ারলাইন্স ব্যবহার করে ঢাকা থেকে কক্সবাজার যেতে চান তাহলে যাওয়া আসা অর্থাৎ রিটার্ন ভাড়া হবে ১৫ হাজার টাকা। আর শুধুমাত্র যদি কক্সবাজার থেকে পৌঁছাতে চান তাহলে ৬ থেকে ৭ হাজার টাকা হলে যেতে পারবেন।

ইউ এস বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কক্স বাজার বিমান ভাড়া

টিকেট যদি এক সপ্তাহ পূর্বে ক্রয় করে থাকেন তাহলে এই টিকিট মূল্য কিছুটা বেশি হতে পারে। আর যদি এই ইউ এস বাঙালি এয়ারলাইন্সের টিকেট একমাস পূর্বে ক্রয় করে থাকেন তাহলে এর থেকে অনেকটা কম মূল্যের টিকিট পেয়ে যাবেন। যদি এক সপ্তাহের মধ্যে যাওয়া আসার টিকিট করে করতে চান।  তাহলে ইউএস বাংলা এয়ারলাইন্সের টিকিট মূল্য হবে ৯৫৫১ টাকা।

এবং ঢাকা থেকে কক্সবাজার যেতে সময় লাগবে এক ঘন্টা। এছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্সের অন্যান্য ক্যাটাগরির টিকিট ক্রয় করলে এই টিকিটের মূল্য ১২ থেকে ১৪ হাজার টাকা হতে পারে। বিমান টিকিট সম্পূর্ণ নির্ভর করছে আপনার টিকিট ক্রয় করার সময়ের উপরে এবং বিমানের ক্যাটাগরির উপরে।

যেভাবে টিকিট কিনবেন

যদি অনলাইনে টিকিট ক্রয় করতে চান তাহলে বিভিন্ন ওয়েবসাইট রয়েছে। অর্থাৎ বিমানের এজেন্সি রয়েছে।আর এই ওয়েবসাইট গুলো থেকে আপনি খুব দ্রুত যেকোনো জায়গায় পৌঁছানোর জন্য টিকিট ক্রয় করতে পারবেন। শুধু তাই নয় আপনি ঢাকা থেকে কক্সবাজারের উদ্দেশ্যে ও এই সাইট থেকে টিকিট ক্রয় করতে পারবেন। সেই সাইটের লিংক আপনাদের জন্য নিচে উল্লেখ করতে যাচ্ছি। লিংকটি হচ্ছে (https://flightexpert.com/) ।

শেষ কথা

আশা করছি আপনারা এই পোস্ট থেকে বিভিন্ন তথ্য জানতে পেরেছেন। এবং এই পোস্ট যদি সম্পূর্ণ পড়ে থাকেন তাহলে টিকিটও ক্রয় করতে পারবেন। তো আপনাদের সুবিধার জন্য দাম গুলি উল্লেখ করে দিয়েছি। আশা করতেছি আমাদের এই পোস্ট পড়ে আপনারা অনেকটা উপকৃত হয়েছেন। অতএব ঢাকা টু কক্সবাজার বিমান ভাড়া কত আপনার  আশেপাশে থাকা অন্যান্য ব্যক্তির কে জানিয়ে দিন। ধন্যবাদ

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *

Scroll to Top